Bangla Kobita By : সূর্য্যকান্ত লোহ " "পাখার আত্মকথা" - Ramjibanpur

Ramjibanpur, west bengal, bangla, west bengal results, wb results , wb education

Slider

Hot

Post Top Ad

Bangla Kobita By : সূর্য্যকান্ত লোহ " "পাখার আত্মকথা"

 "পাখার আত্মকথা"

আমি পাখা
আমার কাজ শুধু ঘুরতে থাকা ।
তোমার যখন বের হয় ঘাম,
বোঝো তখন আমার দাম। তোমায় গরম লাগে যখন,
আমায় স্মরন করো তখন।
তুমি যখন হও ক্লান্ত,
আমায় তখন করো অশান্ত ।
কিন্তু আমি যখন পরিশ্রান্ত ;
আপনি কোনো খোঁজ নেন তো?
গরম হয় যখন মাথা আমার
করেন কি আপনি কোনো কেয়ার?
যখন ফুরোয় আমার দম ;
গালাগালি কি করেন কম ?
রাখুন বা না রাখুন আমার কেয়ার,
আমাকে কিন্তু আপনার দরকার।
আপনি নন আমার প্রিয়জন
আমার কোনো নেই প্রয়োজন
আমায় যদি সুস্থ রাখেন তবে আপনি আরামে থাকেন।
আমায় যদি করেন দূর বদলাবে তোমার জীবন সুর।
কষ্ট দিলে কষ্ট পাবে
তাই, আগে থেকে, বলি, সাবধান রবে।।

রচয়িতা ....................
সূর্য্যকান্ত লোহ । ( রামজীবনপুর  ) Facebook

Post Top Ad